মোঃ ফারুক হোসেন |  মাটিরাঙ্গা প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলাধীন মাটিরাঙ্গা উপজেলার পৌর এলাকায় এক গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ সেনাবাহিনী মাটিরাঙ্গা জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ মোহসীন হাসান এর নেতৃত্বে একটি বিশেষ তল্লাশি অভিযান চালিয়ে অবৈধভাবে চোরাচালান ও মজুদ রাখা কাট উদ্ধার করেছে মাটিরাঙ্গা সেনা জোন।

অপারেশন উত্তরনের আওতায় পার্বত্য অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দীর্ঘদিন যাবৎ দায়িত্ব পালন করে আসছে। পাশাপাশি অত্র এলাকার জান মাল এবং প্রাকৃতিক সম্পদ রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী দূঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ।

মাটিরাঙ্গা জোন সূত্রে জানা যায়, গত (২৪ এপ্রিল) রোজ শনিবার একটি গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ কাঠ চোরাচালান এবং মজুদের সংবাদ পাওয়া যায়। তৎক্ষনাৎ মাটিরাঙ্গা জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ মোহসীন হাসান এর নেতৃত্বে একটি বিশেষ তল্লাশি অভিযান পরিচালিত হয়।

আজ)(২৫ এপ্রিল) রোজ রবিবার উক্ত অভিযানে মাটিরাঙ্গা উপজেলার বাইল্যাছড়ি, নতুন পাড়া ও সাপমারা এলাকা হতে ৪৬৩৫ সিএফটি অবৈধ কাঠ যার মূল্য (আনুমানিক ২৭,৮১,০০০ টাকার মাল উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে মাটিরাঙ্গা জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ মোহসীন হাসান বলেন, অবৈধভাবে কাঠ পাচারের সাথে জড়িতদের শীগ্রই আইনের আওতায় আনা হবে।পাশাপাশি এরূপ অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে। অত্র এলাকার সার্বিক নিরাপত্তার ব্যবস্থা আরো জোরদার করার লক্ষ্যে মাটিরাঙ্গা জোন আন্তরিকভাবে কাজ করবে বলে তিনি সকলকে অবহিত করেন।

এ বিষয়ে মাটিরাঙ্গা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা তারিকুল ইসলামকে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি কোন প্রশ্নের উত্তর দিতে রাজি হননি।